• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের সবুজ বন পুড়ে ছাই সীমান্তবর্তী নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু শেরপুরে প্রচন্ড তাপদাহের কারনে পৌরসভার উদ্যোগে রাস্তায় পানি ছিটানো ও পথচারী ও শ্রমীকদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ শেরপুরে নালিতাবাড়ী থানা ও ডিবি পুলিশের জব্দকৃত ১৮১ বোতল ভারতীয় মদ ধ্বংস শেরপুর প্রেসক্লাবের বিতর্কিত কমিটি ভেঙ্গে নয়া কমিটি ঘোষণা  শ্রীবরদীতে সরকারি নির্দেশনা উপেক্ষা করে কিন্ডারগার্টেন গুলোতে পাঠদান পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন পরীমণির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছে পিবিআই, শুনানি আজ শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ শ্রীবরদীতে  আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তিঃ
🌏 শেরপুর জেলার প্রতিমুহূর্তের খবর পেতে ভিজিট করুন www.sherpurtoday.com ও www.facebook.com/sherpurtoday শেরপুর টুডে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন www.youtube.com/sherpurtoday 🌏 আপনার কোম্পানি/পণ্যের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন : ০১৯১৪-৮৫৪৪৩৯ 🌏

শেরপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

শেরপুর টুডে ডেস্ক | শেরপুরটুডে.কম
আপডেটঃ : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

নিজস্ব প্রতিনিধিঃ রক্তেভেজা অমর একুশে ফেব্রুয়ারি। মহান ‘‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’’। বাঙালি জাতি ভাষা আন্দোলনের বীর শহিদদের প্রতি হৃদয় নিংড়ানো ভালোবাসা ও গভীর শ্রদ্ধা জানিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করছে। সারা বিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবেও দিনটি পালিত হচ্ছে।

শেরপুরে সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যে মধ্য দিয়ে মহান ‘‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’’ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে একুশে ফেব্রুয়ারির রাত ১২.০১ মিনিটে শহরের চকবাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার দাবিতে আত্মোৎসর্গকারী সকল ভাষা শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন শেরপুর সদর-১আসনের সংসদ সদস্য ও শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ ছানুয়ার হোসেন ছানু এমপি।

এসময় জেলা প্রশাসকের পক্ষ থেকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা ১৯৫২ ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন শেরপুর জেলা প্রশাসক মোঃ আব্দুল্লাহ আল খায়রুম।পরে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন শেরপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার। বাংলাদেশ পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ১৯৫২ ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম সেবা শেরপুর। জেলা পরিষদের পক্ষ থেকে বাঙ্গালি জাতি ভাষা আন্দোলনের সকল বীর শহীদদের স্মরণে বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির রুমান। পৌরসভার পক্ষ থেকে বাঙ্গালি জাতি ভাষা আন্দোলনের বুকের তাজা রক্ত ঝরানো সকল বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে মায়ের মুখে বাংলা ভাষার জন্য প্রাণ দেওয়া সকল শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম। সদর থানা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ এমদাদুল হক। বাংলা ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন শেরপুর প্রেসক্লাব, স্কুল, কলেজ , মানবাধিকার সংস্থা “আমাদের আইন”সহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও সকল অঙ্গ সংগঠন উপস্থিত থেকে বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ