• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের সবুজ বন পুড়ে ছাই সীমান্তবর্তী নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু শেরপুরে প্রচন্ড তাপদাহের কারনে পৌরসভার উদ্যোগে রাস্তায় পানি ছিটানো ও পথচারী ও শ্রমীকদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ শেরপুরে নালিতাবাড়ী থানা ও ডিবি পুলিশের জব্দকৃত ১৮১ বোতল ভারতীয় মদ ধ্বংস শেরপুর প্রেসক্লাবের বিতর্কিত কমিটি ভেঙ্গে নয়া কমিটি ঘোষণা  শ্রীবরদীতে সরকারি নির্দেশনা উপেক্ষা করে কিন্ডারগার্টেন গুলোতে পাঠদান পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন পরীমণির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছে পিবিআই, শুনানি আজ শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ শ্রীবরদীতে  আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তিঃ
🌏 শেরপুর জেলার প্রতিমুহূর্তের খবর পেতে ভিজিট করুন www.sherpurtoday.com ও www.facebook.com/sherpurtoday শেরপুর টুডে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন www.youtube.com/sherpurtoday 🌏 আপনার কোম্পানি/পণ্যের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন : ০১৯১৪-৮৫৪৪৩৯ 🌏

শেরপুরে চার অবৈধ ইটভাটা বন্ধ ঘোষণা, জরিমানা ২৪ লাখ টাকা

শেরপুর টুডে ডেস্ক | শেরপুরটুডে.কম
আপডেটঃ : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: শেরপুরে অবৈধ ভাবে ইটভাটা পরিচালনা ও বনের কাঠ পুড়ানোর দায়ে চারটি ইটভাটা বন্ধ ঘোষণা করেছে ময়মনসিংহ বিভাগীয় পরিবেশ অধিদপ্তর। এছাড়াও এসব ইটভাটাকে নগদ আরো ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়। আজ ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত চলে এই অভিযান। অভিযানের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল্লাহ আল মনসুর।

এই অপরাধে মেসার্স সাওদা ব্রিকস, আর এইচ অটো ব্রিকস এন্ড ম্যানুফ্যাকচার্স-১, আর এইচ অটো ব্রিকস এন্ড ম্যানুফ্যাকচার্স-২ ও মেসার্স একেবি ব্রিকস কে ছয় লক্ষ করে মোট ২৪ লাখ টাকা জরিমানা করা হয়।

জানা যায়, জেলার বিভিন্ন এলাকায় কৃষি জমি, শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল সহ জনবসতি পূর্ণ এলাকায় অবৈধভাবে নিবন্ধন বিহীন এসব ইটভাটা পরিচালনা করে আসছে ব্যবসায়ীরা। এছাড়াও পরিবেশ অধিদপ্তরের নিয়ম না মেনে পুড়ানো হচ্ছে বনের কাঠ। এসময় ভেকু নিয়ে ভাটার গুরুত্বপূর্ণ অংশ ভেঙে দিয়ে দেওয়া হয়।পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপ-পরিচালক আব্দুল্লাহ আল মনসুর জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে অবৈধ ভাবে পরিচালিত ইটভাটায় অভিযান পরিচালনা করা হচ্ছে। আমরা আজকে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা ও বন্ধের নির্দেশ দেয়েছি। এই ধরনের অভিযান ভবিষ্যতে চলমান থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ