• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে পথচারী ও অটোরিকশা চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন সহ মাথায় সান ক্যাপ পরালেন পৌর মেয়র লিটন শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের সবুজ বন পুড়ে ছাই সীমান্তবর্তী নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু শেরপুরে প্রচন্ড তাপদাহের কারনে পৌরসভার উদ্যোগে রাস্তায় পানি ছিটানো ও পথচারী ও শ্রমীকদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ শেরপুরে নালিতাবাড়ী থানা ও ডিবি পুলিশের জব্দকৃত ১৮১ বোতল ভারতীয় মদ ধ্বংস শেরপুর প্রেসক্লাবের বিতর্কিত কমিটি ভেঙ্গে নয়া কমিটি ঘোষণা  শ্রীবরদীতে সরকারি নির্দেশনা উপেক্ষা করে কিন্ডারগার্টেন গুলোতে পাঠদান পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন পরীমণির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছে পিবিআই, শুনানি আজ শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ
বিজ্ঞপ্তিঃ
🌏 শেরপুর জেলার প্রতিমুহূর্তের খবর পেতে ভিজিট করুন www.sherpurtoday.com ও www.facebook.com/sherpurtoday শেরপুর টুডে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন www.youtube.com/sherpurtoday 🌏 আপনার কোম্পানি/পণ্যের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন : ০১৯১৪-৮৫৪৪৩৯ 🌏

জনবল নিয়োগে কেলেঙ্কারী, শেরপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করে প্রজ্ঞাপন জারি

admin
আপডেটঃ : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩

মাজহারুল ইসলাম, শেরপুর: জনবল নিয়োগে কেলেঙ্কারিসহ নানা অভিযোগ ওঠার পর অবশেষে শেরপুরের সেই চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) এস এম হুমায়ুন কবীরকে তাৎক্ষণিক বদলিমূলে আইন মন্ত্রণালয়ে সংযুক্তির প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ওই প্রজ্ঞাপনের প্রেক্ষিতে বুধবার সকালে তাকে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সালামত উল্লাহর কাছে দায়িত্ব হস্তান্তর করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ তৌফিক আজিজ। নির্দেশ পেয়ে বিকেলেই তিনি নিজের দায়িত্ব হস্তান্তর করেছেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আমিনুল ইসলাম বাদল জানান, ৭ নবেম্বর মঙ্গলবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপ-সচিব (প্রশাসন-১) মোহাম্মদ উসমান হায়দার সাক্ষরিত প্রজ্ঞাপনে সিজেএম এস এম হুমায়ুন কবীরকে বুধবারই দায়িত্ব হস্তান্তরসাপেক্ষে সংযুক্ত কর্মকর্তা (অতিরিক্ত জেলা জজ) হিসেবে অবিলম্বে মন্ত্রণালয়ে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। সেইসাথে জনস্বার্থে ওই আদেশ জারি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
সংশ্লিষ্ট নানা সূত্র জানায়, শেরপুরে প্রায় সাড়ে ৩ বছর যাবত কর্মরত ছিলেন সিজেএম এস এম হুমায়ুন কবীর। সম্প্রতি তার অধীনে বেঞ্চ সহকারী, ক্যাশ সরকার, জারিকারক ও অফিস সহায়কের ১২টি পদে জেলা ও দায়রা জজসহ উর্ধ্বতন মহলকে পাশ কাটিয়ে জনবল নিয়োগের ব্যাপক কেলেঙ্কারীর অভিযোগ উঠে তার বিরুদ্ধে। বিভিন্ন মহল থেকে তদন্ত সাপেক্ষে ওই নিয়োগ বাতিলসহ জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি উঠে। এছাড়া তার দায়িত্ব পালনেও উঠে নানা অবহেলার অভিযোগ। অন্যদিকে কেলেঙ্কারীর নিয়োগের বৈধতা দিতে জেলা ও দায়রা জজসহ উচ্চ পর্যায়ে নানা তদবিরসহ লিগ্যাল নোটিশ করা হয়। ধারণা করা হচ্ছে, ওইসব ঘটনার জের ধরেই তাকে মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ