• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় মাধ্যমিক শিক্ষা অফিসারের বিদায়ী সংবর্ধনা অপহরণ ও ধর্ষণের অভিযোগে পল্লী বিদ্যুৎ এর ঠিকাদারের বিরুদ্ধে মামলা নকলার চাঞ্চল্যকর শিশু অপহরণ মামলার যাবজ্জীবন  সাজাপ্রাপ্ত আসামি ১৩ বছর পর গ্রেপ্তার ছাগলের পেট থেকে জন্ম নিলো গরুর বাছুর! শেরপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত শেরপুরের ভারতীয় অবৈধ মদসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার শ্রীবরদীতে ছেলের হাতুড়ির আঘাতে পিতা খুন এক দুপুরে ‘চিনামাটি পাহাড়ে’ শেরপুরে পৌর কাউন্সিলর বিএনপি নেতা খোকন  গ্রেপ্তার সরিষাবাড়ীতে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপন কার্যক্রমের উদ্বোধন
বিজ্ঞপ্তিঃ
🌏 শেরপুর জেলার প্রতিমুহূর্তের খবর পেতে ভিজিট করুন www.sherpurtoday.com ও www.facebook.com/sherpurtoday শেরপুর টুডে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন www.youtube.com/sherpurtoday 🌏 আপনার কোম্পানি/পণ্যের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন : ০১৯১৪-৮৫৪৪৩৯ 🌏

শেরপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

শেরপুর টুডে ডেস্ক | শেরপুরটুডে.কম
আপডেটঃ : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

১২ ডিসেম্বর (মঙ্গলবার) সকালে শেরপুর জেলা সিভিল সার্জন অফিস ও শেরপুর পৌরসভার আয়োজনে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। শিশুদের ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে ওই ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

ক্যাম্পেইন উদ্বোধনকালে শেরপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. জসিম উদ্দিন, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মো. রায়হানুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, জেলা বিএমএ সভাপতি ডা. এমএ বারেক তোতা, জেলা সদর হাসপাতালের আরএমও ডা. খাইরুল কবীর সুমন, প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, পৌরসভার ইপিআই সুপারভাইজার ফারুক আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে সারাদেশের ন্যায় শেরপুরেও জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে। এ বছর জেলার সদর উপজেলাসহ ৫ উপজেলায় ৬-১১ মাস বয়সী ২৩ হাজার ৪০২ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ১ লাখ ৮৭ হাজার ২৬৯ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুলসহ মোট ২ লাখ ১০ হাজার ৬৭১ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এছাড়া শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় মায়েদের বিভিন্ন পরামর্শ প্রদান করা হবে। জেলায় ১ হাজার ৩৫৪টি কেন্দ্রে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। ক্যাম্পেইন সফল করতে এসব কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের ৩৮৫ জন কর্মীর পাশাপাশি ২ হাজার ৭৭১ জন স্বেচ্ছাসেবক কাজ করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ