৪ স্কিয়ারের মৃত্যু যুক্তরাষ্ট্রের ইউটায় তুষারধসে

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় ইউটা অঙ্গরাজ্যের এক গিরিখাতে তুষারধসে ৪ স্কিয়ারের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো ৪ জন। ৭ ফেব্রুয়ারি রোববার স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়।

নিউইয়র্ক টাইমস জানায়, ইউটা এভালেন্স সেন্টার এক টুইটে জানায়, উইলসন পিকের কাছে মিল ক্রিক গিরিখাতে রোববার তুষারধসে ৪ জনের মৃত্যু হয়েছে।

স্থানীয় টিভি স্টেশন কেএসটিইউ জানিয়েছে, পুলিশ স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিটে প্রথম অস্পষ্ট একটি কল পেয়েছিল। স্টেশন জানায়, অপর ৪ জন স্কিয়ার তুষারধসে আটকা পড়েছিলেন, তবে বের হয়ে আসেন এবং তাদের উদ্ধার করা হয়েছে।

ইউটার গভর্নর স্পেন্সার কক্স এক টুইটে বলেন, এটি একটি ভয়ংকর ট্র্যাজেডি। এই ঘটনায় নিহতদের জন্য প্রার্থনা করছি এবং পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

এদিকে দুর্ঘটনার আগে শনিবার সতর্ক করা হয়েছিল, জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত ইউটা পর্বতমালা গুরুতর বিপৎসংকুল। এক টুইটে বিপজ্জনক তুষারপাতের পরিস্থিতি সম্পর্কে সতর্ক করা হয়। আঞ্চলিক এভালেন্সের নথি সংরক্ষণকারী ইউটা এভালেন্স সেন্টার জানায়, ১৯৯২ সালের পর এটি সর্বোচ্চ মৃত্যুর ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *