শেরে বাংলা পথকলি স্কুলের শিশুদের সাথে মঞ্জুর হোসেন ঈসা

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র সংবাদদাতা: শেরে-বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদ পরিচালিত শেরে-বাংলা পথকলি স্কুলের বার্ষিক আনন্দমেলা ২০২১ ও কম্বল বিতরণ অনুষ্ঠান ২২ শে জানুয়ারী শুক্রবার সারাদিন ব্যাপি ঢাকার হাজারীবাগ সালাম সরদার রোডস্থ ঝাউচর বালুর মাঠে অনুষ্ঠিত হয়। শেরে-বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে ১ম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ, উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য এ্যড. জাকিয়া তাবাস্সুম জুই, বিশেষ অতিথি বক্তব্য রাখেন ৫৫নং ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম চৌধুরী, মনোহরদী সরকারী কলেজের অধ্যক্ষ গোলাম ফারুক, সংগঠনের উপদেষ্টা এ্যাড. নজরুল ইসলাম সরদার, ্এ্যাড. লায়ন মোঃ সিদ্দিকুর রহমান, বিশিষ্ট গীতিকার আলী আশরাফ আকন্দ, সিএনএন বাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক শাহীন আল মামুন, স্কুল কমিটির উপদেষ্টা চিত্রশিল্পী শহিদুল ইসলাম, শাহাদত হোসাইন, কবি সেলিনা আক্তার, স্কুল কমিটির সহ-সভাপতি গোলাম ফারুক মজনু, সানজিতা রোজ, মোঃ আফসার উদ্দিন, লাইজু রাজ্জাক, সাংবাদিক তামিম আহমেদ, স্কুল শিক্ষক আফরিন মুক্তা, আকলিমা আঞ্জুম।

স্বাগত বক্তব্য রাখেন স্কুল কমিটির সভাপতি ও সংগঠনের মহাসচিব আরকে রিপন। অনুষ্ঠান পরিচালনা করেন টিমুনী খান। অনুষ্ঠানে স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে কম্বল বিতরণ করা হয়। দিনব্যাপি অনুষ্ঠানমালায় ছাত্র-ছাত্রীরা বিভিন্ন ইভেন্টে অংশ গ্রহণ করে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলেন। তাদের মধ্যে সেরা ৯ জনকে পুরস্কার প্রদান করা হয়। এছাড়া ছাত্র-ছাত্রীরা কবিতা আবৃতি, নৃত্য ও গান পরিবেশন করেন। অতিথিদের মধ্যে গান পরিবেশন করেন কন্ঠশিল্পী মেহেরুন আশরাফ, মশিউর ও শাহাদত হোসেন।

অনুষ্ঠানে অতিথিরা পথশিশুদের স্কুলে বিভিন্ন অনুদান ঘোষনা করেন এবং কেউ কেউ নগদ অর্থ স্কুল কমিটির সভাপতি আরকে রিপন এর হাতে তুলে দেন। তার মধ্যে উল্লেখযোগ্য সিএনএন বাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক শাহীন আল মামুন ১৫ হাজার টাকা, অধ্যক্ষ লে. কর্ণেল জহিরুল ইসলাম ১২ হাজার টাকা, স্থানীয় কাউন্সিলর নুরে আলম চৌধুরী প্রতিশ্রুতি দেন ১০ হাজার টাকার, স্কুলের উপদেষ্টা এ্যাড. লায়ন মোঃ সিদ্দিকুর রহমান ১ বছরের ছাত্র-ছাত্রীদের বই, খাতা,কলম, পেন্সিল প্রদান করার ঘোষনা প্রদান করেন। এছাড়াও উদ্বোধক এ্যাড. জাকিয়া তাবাস্সুম জুই এমপি স্কুলের স্থায়ী জায়গা দেয়ার জন্য সরকারিভাবে সার্বিক সহযোগীতা প্রদান করা এবং ক্রিড়া অনুষ্ঠানে ক্রিড়া সামগ্রী দেয়ার ঘোষনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *