• রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
তাকওয়া অর্জনের উপায় মুত্তাকীর পরিচয় ও তাদের প্রতিদান ২৫ বছরে বিয়ে না করলেই জনসম্মুখে অদ্ভুত শাস্তি! শেরপুরে পথচারী ও অটোরিকশা চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন সহ মাথায় সান ক্যাপ পরালেন পৌর মেয়র লিটন শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের সবুজ বন পুড়ে ছাই সীমান্তবর্তী নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু শেরপুরে প্রচন্ড তাপদাহের কারনে পৌরসভার উদ্যোগে রাস্তায় পানি ছিটানো ও পথচারী ও শ্রমীকদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ শেরপুরে নালিতাবাড়ী থানা ও ডিবি পুলিশের জব্দকৃত ১৮১ বোতল ভারতীয় মদ ধ্বংস শেরপুর প্রেসক্লাবের বিতর্কিত কমিটি ভেঙ্গে নয়া কমিটি ঘোষণা  শ্রীবরদীতে সরকারি নির্দেশনা উপেক্ষা করে কিন্ডারগার্টেন গুলোতে পাঠদান
বিজ্ঞপ্তিঃ
🌏 শেরপুর জেলার প্রতিমুহূর্তের খবর পেতে ভিজিট করুন www.sherpurtoday.com ও www.facebook.com/sherpurtoday শেরপুর টুডে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন www.youtube.com/sherpurtoday 🌏 আপনার কোম্পানি/পণ্যের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন : ০১৯১৪-৮৫৪৪৩৯ 🌏

শেরপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান শাপলা সংরক্ষিত আসনের এমপি প্রার্থী

শেরপুর টুডে ডেস্ক | শেরপুরটুডে.কম
আপডেটঃ : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪

নিজস্ব প্রতিনিধি : শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান বিশিষ্ট সমাজকর্মী ও শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের মহিলা এমপির প্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। এ জন্য তিনি দলের মনোয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।
তিনি ছোট থেকেই একজন সমাজ ও সাংস্কৃতিক কর্মী হিসেবে নিজেকে জনগনের সামনে আত্মপ্রকাশ করেন। শিক্ষা জীবন থেকেই তিনি সমাজের বিভিন্ন স্তরে নানা অবদান রেখেই যাচ্ছেন। এ জন্য সাবিহা জামান (শাপলা) এক লক্ষাধিক ভোটে শেরপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে এখন পর্যন্ত দায়িত্ব পালন করে আসছেন। তার বাবা মরহুম সুরুজ্জামান ছিলেন মুক্তিযুদ্ধের সপক্ষে বঙ্গবন্ধুর আদর্শ লালনকারী একজন সাংস্কৃতিককর্মী ও চরশেরপুর নূরমোহাম্মদ গণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। শ্বশুর মরহুম আবুল কাশেম ছিলেন ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধের সংগঠক এবং একজন রাজনীতিক হিসেবে শেরপুরের সর্বমহলে পরিচিত একজন ভালো মানুষ ছিলেন।
গরীব স্কুল শিক্ষক বাবার সংসার থেকে একজন সাংস্কৃতিককর্মী, গণমাধ্যমকর্মী হিসেবে পথচলাটা ছিল সত্যিই অনেক দুঃসাধ্য কঠিন বিষয়। এস.এস.সি পাশের ঠিক দুইমাস আগে বাল্যবিয়ের শিকার হয়েও নানা বাধাঁ বিপত্তি পাড়ি দিয়ে অর্জন করেন এমএ (বিএড) শিক্ষাগত যোগ্যতা। শেরপুরে একজন সাহসী নারী সাংবাদিক হয়ে সাংবাদিকদের প্রত্যক্ষ ভোটে শেরপুর জেলা প্রেসক্লাবের দুইবার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এখনো সাংবাদিকদের রুটি রোজগারের প্রশ্নে দাবি আদায়ের লক্ষ্যে ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হওয়ার পাশাপাশি বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেয়েছন তিনি। ময়মনসিংহ আনন্দ মোহন কলেজ ছাত্রলীগ কর্মী হিসেবে রাজনৈতিক জীবন শুরু তার। পরবর্তীতে শেরপুর জেলার পৌর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং বর্তমানে বাংলাদেশ আওয়ামীলীগের অঙ্গ সংগঠন মহিলা শ্রমিকলীগের শেরপুর জেলা শাখার আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। একজন সমাজকর্মী হিসেবে নিজেকে সব সময় তুলে ধরার চেষ্টা অব্যাহত রাখার সুবাদে জড়িত রয়েছেন পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও সবুজ আন্দোলন নারী পরিষদের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক, মহিলা ক্রিড়া সংস্থার সদস্য, সাংস্কৃতিক সংগঠন পাতাবাহার খেলাঘর আসরের সহ-সভাপতি, প্রিয়াঙ্গন নারী কল্যাণ সংস্থার সভাপতি, রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের উপদেষ্টা হিসেবে। নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যাতন রোধ,বাল্য বিয়ে, যৌতুক বিরোধী কর্মসূচি, লিঙ্গ বৈষম্য দুরিকরণে নিজের সবটুকু দিয়ে চেষ্টা করে যাচ্ছেন তিনি।
সাবিহা জামান শাপলা এমপি নির্বাচিত হলে বর্তমান সরকারের দেয়া প্রতিটি ওয়াদা পালন করতে সবধরেনর চেষ্টা অব্যহত রাখবেন। একই সাথে সীমান্তবর্তী শেরপুর জেলার মানুষের সমস্যা সমুহ মহান সংসদে তুলে ধরে তা সমাধানের চেষ্টা অব্যহত রাখবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ