• শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুর পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা তাকওয়া অর্জনের উপায় মুত্তাকীর পরিচয় ও তাদের প্রতিদান ২৫ বছরে বিয়ে না করলেই জনসম্মুখে অদ্ভুত শাস্তি! শেরপুরে পথচারী ও অটোরিকশা চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন সহ মাথায় সান ক্যাপ পরালেন পৌর মেয়র লিটন শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের সবুজ বন পুড়ে ছাই সীমান্তবর্তী নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু শেরপুরে প্রচন্ড তাপদাহের কারনে পৌরসভার উদ্যোগে রাস্তায় পানি ছিটানো ও পথচারী ও শ্রমীকদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ শেরপুরে নালিতাবাড়ী থানা ও ডিবি পুলিশের জব্দকৃত ১৮১ বোতল ভারতীয় মদ ধ্বংস শেরপুর প্রেসক্লাবের বিতর্কিত কমিটি ভেঙ্গে নয়া কমিটি ঘোষণা 
বিজ্ঞপ্তিঃ
🌏 শেরপুর জেলার প্রতিমুহূর্তের খবর পেতে ভিজিট করুন www.sherpurtoday.com ও www.facebook.com/sherpurtoday শেরপুর টুডে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন www.youtube.com/sherpurtoday 🌏 আপনার কোম্পানি/পণ্যের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন : ০১৯১৪-৮৫৪৪৩৯ 🌏

শেরপুর পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা

শেরপুর টুডে ডেস্ক | শেরপুরটুডে.কম
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪

শেরপুর পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষনা হয়েছে।

আজ ২৭ জুন বৃহস্পতিবার দুপুরে শেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ১১৩ কোটি টাকার এই বাজেট ঘোষণা করা হয়।

পৌর মেয়র আলহাজ গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রস্তাবিত বাজেট ঘোষণা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থাপন ও অর্থ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ নাছিরুল আহমদ নাহিদ।

অনুষ্ঠানে প্রস্তাবিত বাজেট বক্তব্য পাঠ করেন মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এসময় তিনি ২০২৪-২০২৫ অর্থবছরের জন্য ১১২ কোটি ৮১ লক্ষ্য ৯ হাজার ৬১৬ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন। তন্মধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ১৯ কোটি ৪০ লক্ষ ৬৮ হাজার ৪৬৩ টাকা। উন্নয়ন তহবিলের আয় (সরকার প্রদত্ত থেকে ও বিশেষ বরাদ্দ, রাজস্ব উদ্বৃত্ত, অন্যান্য) ধরা হয়েছে ৭৮ কোটি ৪৬ লক্ষ ৪৫ হাজার ৪১২ টাকা। মূলধন হিসাব থেকে আয় (অবচয় তহবিল, আনুতোষিক তহবিল, ঠিকাদারের জামানত) ধরা হয়েছে ১৪ কোটি ৯৩ লক্ষ ৯৫ হাজার ৭৬৭ টাকা। পরে হিসাবরক্ষণ কর্মকর্তা হাছান মাহমুদ শেলিম আলম বাজেটের বিস্তারিত আয় ব্যয়ের খাত‌উয়ারী হিসাব পাঠ করে শুনান।

তিনি আরও জানান, এছাড়াও ৯ কোটি টাকা ব্যয়ে পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীদের জন্য আবাসিক ভবন নির্মাণ কাজ শুরুর প্রক্রিয়া চলছে। অন্তর্ভুক্তিমূলক স্যানিটেশন প্রকল্পে আগামী অর্থ বছরে ২০ কোটি টাকা প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। শহরের নবীনগরে ২ কোটি টাকা ব্যয়ে নতুন একটি কাঁচা বাজার নির্বাচনের কাজ সমাপ্তির পথে রয়েছে। পৌরসভার নিজস্ব জায়গায় ( জেলা কারাগারের পাশে) ৮.৬২ কোটি টাকায় আধুনিক কসাইখানা নির্মাণের কাজ শুরুর পর্যায়ে রয়েছে। এই ৩৯.৬২ কোটি টাকার হিসাব প্রস্তাবিত বাজেটে ধরা হয়নাই।
পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন মেয়র লিটন। এছাড়াও পৌরসভার উন্নয়নে বিভিন্ন প্রস্তাব লিপিবদ্ধ ও তা বাস্তবায়নের চেষ্টা করবেন বলে জানান তিনি।

পরিশেষে পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন জানান, আমাদের পৌরসভার কর্মকাণ্ড সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানাই শেরপুরের কৃতি সন্তান নবনিযুক্ত সেনা প্রধান জেনারেল ওয়াকার উজ জামান কে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে বিশেষ ভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন শেরপুরের কৃতি সন্তান ওয়াকার উজ জামান কে সেনা প্রধান হিসেবে নিযুক্ত করায়, পৌরসভার উন্নয়ন কাজের জন্য রাজনৈতিক নেতৃবৃন্দ বিশেষ করে শেরপুর সদর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ ছানুয়ার হোসেন ছানু, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির রুমান, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগ, থানা ও শহর আওয়ামী লীগ সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, টিএলসিসি সদস্যবৃন্দ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, স্বাস্থ্য বিভাগ, সমাজ সেবা অধিদপ্তর, এলজিইডি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পিডিবি সহ জেলা পর্যায়ে বিভিন্ন দপ্তরের সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারীকে।

অনুষ্ঠানে সকল প্যানেল মেয়র, কাউন্সিলর, শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ