• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
শ্রীবরদীতে  আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত নকলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত শেরপুরে স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব আত্মদানকারী সকল বীর শহীদদের প্রতি শ্রদ্ধা ও পুস্পস্তবক অর্পণ শেরপুরে সাইলেন্ট হ্যান্ডস সাপোর্ট সোসাইটির উপহার পেল শিক্ষার্থীরা নালিতাবাড়ীতে ২৬ লাখ টাকার ভারতীয় চিনিসহ ৪ জন গ্রেফতা আজ ২১ মার্চ আন্তর্জাতিক বর্ণবৈষম্য বিলোপ দিবস-২০২৪ পালিত শেরপুরে জেলা বিএনপি’র সভাপতি সহ ২২ নেতাকর্মী কারাগারে নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে গৃহবধুর মর্মান্তিক মৃত‍্যু তালাত মাহমুদ ছিলেন সমকালীন সাংবাদিকতার অগ্রপথিক : শেরপুর প্রেসক্লাবের স্মরণসভায় বক্তারা নকলায় মাধ্যমিক শিক্ষা অফিসারের বিদায়ী সংবর্ধনা
বিজ্ঞপ্তিঃ
🌏 শেরপুর জেলার প্রতিমুহূর্তের খবর পেতে ভিজিট করুন www.sherpurtoday.com ও www.facebook.com/sherpurtoday শেরপুর টুডে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন www.youtube.com/sherpurtoday 🌏 আপনার কোম্পানি/পণ্যের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন : ০১৯১৪-৮৫৪৪৩৯ 🌏

শেরপুরে ১৩ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে প্রণোদনার বীজ-সার বিতরণ

শেরপুর টুডে ডেস্ক | শেরপুরটুডে.কম
আপডেটঃ : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

শেরপুরে রবি/২০২৩-২৪ মৌসুমে গম, ভুট্টা, সরিষা, চিনাবাদাম, শীতকালীন পেঁয়াজ, মুগ ও মসুর উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ১৩ হাজার ৪৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। ২৯ অক্টোবর রবিবার সকালে সদর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে ওই সার-বীজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিয়াসাত সাদাত হোসেন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, লছমনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই, চরশেরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম মিয়া।
জানা যায়, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় চলতি রবি মৌসুমে সদর উপজেলার ৯ হাজার কৃষকের মাঝে সরিষা বীজ, ২৭০০ কৃষকের মাঝে গম বীজ, ৯৫০ জন কৃষকের মাঝে ভুট্টা বীজ, ৪৫ জনের মাঝে চিনা বাদাম বীজ, ২২০ জনের মাঝে শীতকালীন পেঁয়াজের বীজ, ৬০ জনের মাঝে মুগ ও ৭০ জনের মাঝে মসুরের বীজ এবং সার বিতরণ করা হয়। প্রত্যেক কৃষককে ১ বিঘা জমিতে সরিষা ফসল আবাদের জন্য ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার, গম ফসল আবাদের জন্য ২০ কেজি বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি, ভুট্টা আবাদের জন্য ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি, চিনাবাদাম ফসলের জন্য বীজ ১০ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ৫ কেজি, শীতকালীন পেঁয়াজের জন্য বীজ ১ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি, মুগ ফসলের জন্য বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ৫ কেজি এবং মসুর ফসলের জন্য বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি ও এমওপি সার ৫ কেজি করে বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ