• শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুর পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা তাকওয়া অর্জনের উপায় মুত্তাকীর পরিচয় ও তাদের প্রতিদান ২৫ বছরে বিয়ে না করলেই জনসম্মুখে অদ্ভুত শাস্তি! শেরপুরে পথচারী ও অটোরিকশা চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন সহ মাথায় সান ক্যাপ পরালেন পৌর মেয়র লিটন শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের সবুজ বন পুড়ে ছাই সীমান্তবর্তী নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু শেরপুরে প্রচন্ড তাপদাহের কারনে পৌরসভার উদ্যোগে রাস্তায় পানি ছিটানো ও পথচারী ও শ্রমীকদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ শেরপুরে নালিতাবাড়ী থানা ও ডিবি পুলিশের জব্দকৃত ১৮১ বোতল ভারতীয় মদ ধ্বংস শেরপুর প্রেসক্লাবের বিতর্কিত কমিটি ভেঙ্গে নয়া কমিটি ঘোষণা 
বিজ্ঞপ্তিঃ
🌏 শেরপুর জেলার প্রতিমুহূর্তের খবর পেতে ভিজিট করুন www.sherpurtoday.com ও www.facebook.com/sherpurtoday শেরপুর টুডে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন www.youtube.com/sherpurtoday 🌏 আপনার কোম্পানি/পণ্যের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন : ০১৯১৪-৮৫৪৪৩৯ 🌏

শেরপুরে স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব আত্মদানকারী সকল বীর শহীদদের প্রতি শ্রদ্ধা ও পুস্পস্তবক অর্পণ

শেরপুর টুডে ডেস্ক | শেরপুরটুডে.কম
আপডেটঃ : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। স্বাধীনতার ঘোষণা ও মুক্তিযুদ্ধের সূচনার এই সময়টি জাতি আবেগের সাথে স্মরণ করে। দিবসটির প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।

বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ‘‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪’’ পালন করা হয়।

দিবসটি উপলক্ষে শেরপুর জেলা প্রশাসক ও জেলা পুলিশের পক্ষ থেকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শেরপুর জেলা শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে মহান স্বাধীনতা সংগ্রামে আত্মদানকারী পুলিশ সদস্য এবং সকল বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও পুস্পস্তবক অর্পণ করেন শেরপুর জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ও পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবা।

জেলা প্রশাসক ও পুলিশ সুপার পুষ্পস্তবক অর্পণের পর রক্তক্ষয়ী স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের প্রতি সম্মান প্রদর্শণ করেন ও সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। পরবর্তীতে সকল বীর শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম, জেলা পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম , শেরপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এ,এস,এম নুরুল ইসলাম হিরু, সাবেক সদর উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অ্যাড.মোঃ মোখলেসুর রহমান আকন্দ, শেরপুর ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ডেন্ট আব্দুল্লাহ আল মাহমুদ, জেলা পরিষদের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, শেরপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুর রশিদ, জেলা সিভিল সার্জন ডা.অনুপম ভট্রাচার্য্য , সদর উপজেলা নিবার্হী অফিসার মিজাবে রহমত,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ সাইদুর রহমান,সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, জেলা যুবলীগের পক্ষে জেলা শাখার সভাপতি ও কামারের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান হাবিব, মানবাধিকার সংস্থা আমাদের আইন এর শেরপুর কমিটির চেয়ারম্যান সাংবাদিক মোঃ নুর -ই-আলম চঞ্চল সহ জেলা পুলিশ ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, শেরপুর প্রেসক্লাব,জেলা আওয়ামী লীগ, পৌর মহিলা আওয়ামী লীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষে আহবায়ক মনির হোসেন ও যুগ্ন আহবায়ক মোঃ খোরশেদ আলম ইয়াকুব, ছাত্র লীগ, শ্রমিক লীগ,স্থানীয় জনপ্রতিনিধি ও জেলার সকল স্কুল কলেজের ছাত্র -ছাত্রীরা ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অন্যান্য কর্মসূচির মধ্যে দুপুর ৩ ঘটিকায় জেলা শিল্পকলা একাডেমিতে পৌর এলাকার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠান, বিকেল ৪ ঘটিকায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে জেলা প্রশাসন বনাম শেরপুর পৌরসভা এক প্রীতি ফুটবল ম্যচের আয়োজন করা হয়েছে।

আজ ২৬ মার্চ লাশের ধ্বংসস্তুপ থেকে রক্তরাঙা সূর্যের পূর্বাভাষের দিন। এই দিনটি বাঙালি জাতির সংগ্রামমুখর জীবনের শ্রেষ্ঠ অর্জন। ১৯৭১ সালের এই দিন বাঙালির অবিসংবাদিত নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাংলাদেশ মহাকাব্যের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা করেন।

বঙ্গবন্ধুর আহব্বানে সাড়া দিয়ে সুদীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী স্বাধীনতা যুদ্ধে যাদের আত্মত্যাগ ও জীবনের বিনিময়ে বিশ্বের মানচিত্রে জন্ম লাভ করে বাংলাদেশ নামে নতুন রাষ্ট্র, মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে তাঁদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও সশ্রদ্ধ সালাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ