• বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
শেরপুরে এবার ২ লাখ ১১ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল নালিতাবাড়ীতে হানাদার মুক্ত দিবস উদযাপন শেরপুরের  ৩টি আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থীসহ ছয় জনের মনোনয়নপত্র বাতিল শেরপুরের ৩ টি আসনে কাজ করছে নির্বাচনী অনুসন্ধান কমিটি শেরপুরে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত শেরপুরে সাংবাদিকদের সাথে র‌্যাব-১৪ জামালপুর ক্যাম্পের নবাগত কমান্ডারের মতবিনিময় সভা শেরপুরে অগ্নিকান্ডে ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি ঝিনাইগাতীতে আলোর সন্ধ্যানে (আসঝি) সংগঠনের উদ্যোগে কুইজ প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত শেরপুর জেলা বিএনপির দুই নেতাকে বহিষ্কার  শেরপুরে শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ১৯ বছর পর গ্রেপ্তার

শেরপুরে জাতীয় সংবিধান দিবস পালিত

শেরপুর টুডে ডেস্ক | শেরপুরটুডে.কম
আপডেটঃ : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩

‘বঙ্গবন্ধুর ভাবনা সংবিধানের বর্ণনা’ এ স্লোগানকে ধারণ করে শেরপুরে দ্বিতীয়বারের মতো জাতীয় সংবিধান দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ৪ নভেম্বর শনিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা কালেক্টরেট চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

পরে সেখানে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। ওইসময় তিনি বলেন, সংবিধান হচ্ছে রাষ্ট্র পরিচালনার মূলনীতি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে অর্জিত স্বাধীনতার পর একটি যুদ্ধ বিধ্বস্ত দেশকে সঠিকভাবে পরিচালনায় তারই পরিকল্পনায় দেশের সংবিধান প্রণীত হয়েছিল। পরবর্তীতে সংবিধানের উপর নানাভাবে আঘাত হানা হয়েছে। তিনি বলেন, আগামী দ্বাদশ সংসদ নির্বাচন সংবিধানের আলোকেই হবে। এ নিয়ে এখন আর দ্বিধা-দ্বন্দ্বের অবকাশ নেই।জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুমের সভাপতিত্বে আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল ও শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

ওইসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  মনিরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রাজীবউল আহসান, জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. জসিম উদ্দিন, জেলা সমবায় কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জলসহ প্রশাসন ও সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ