মাছের সাথে শত্রুতা!

স্টাফ রিপোর্টারঃ শত্রুতার জের ধরে পুকুরের পানিতে বিষ প্রয়োগ করে লক্ষ টাকার মাছ মেরে ফেলেছে বলে অভিযোগ উঠেছে। ডিগ্রিরচর পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ।

জামালপুরের ইসলামপুর উপজেলার ১১নং চরপুটিমারি ইউনিয়নের বেনুয়ারচর সর্দার পাড়ার মোয়াল্লেম আলহাজ্ব মোজাম্মেল হকের পুকুরে গোপনে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলা হয়েছে বলে তিনি জানান।

জানা যায়, মোয়াল্লেম আলহাজ্ব মোজাম্মেল হক তিন বছর আগে তার বাড়ির পাশে ৩০ শতাংশ জায়গার উপর পুকুর খনন করেন। খননের পর থেকে তিনি পুকুরে রুই, কাতলা, বাউশ, বোয়াল, সরপুটি, বাটা এবং কার্প জাতীয় ৭মণ মাছ চাষ করেন। তিন বছরে সেই মাছগুলো প্রায় কেজি ওজনের কাছাকাছি হয়েছে। এমতাবস্থায় ঘটনার দিন সকাল থেকে পুকুরের মাছগুলো মরে ভেসে উঠতে থাকে। পুকুরের মালিক ঘটনাটি স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ আশেপাশের লোকজনদের জানান। তারা কেউ কেউ এসে স্বচক্ষে পুকুরে ভেসে উঠা শত শত মরা মাছের দৃশ্য অবলোকন করেন। এর পরের দিন পুকুরের মালিক ডিগ্রিরচর পুলিশ তদন্ত কেন্দ্রে একটি অভিযোগ দায়ের করেন। তার অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কেন্দ্রের এস আই রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মরা মাছের আলামত সংগ্রহ করেন।

এ ব্যাপারে পুকুরের মালিক আলহাজ্ব মোজাম্মেল হক বলেন, শত্রুতাবশত কেউ গোপনে আমার পুকুরের পানিতে বিষ প্রয়োগ করে লক্ষ টাকার বেশি মাছ মেরে ফেলেছে।
প্রকৃতির উপর এমন ঘৃণ্য ষড়যন্ত্রের তীব্রনিন্দা জানিয়ে দোষীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *