• রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
মুত্তাকীর পরিচয় ও তাদের প্রতিদান ২৫ বছরে বিয়ে না করলেই জনসম্মুখে অদ্ভুত শাস্তি! শেরপুরে পথচারী ও অটোরিকশা চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন সহ মাথায় সান ক্যাপ পরালেন পৌর মেয়র লিটন শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের সবুজ বন পুড়ে ছাই সীমান্তবর্তী নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু শেরপুরে প্রচন্ড তাপদাহের কারনে পৌরসভার উদ্যোগে রাস্তায় পানি ছিটানো ও পথচারী ও শ্রমীকদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ শেরপুরে নালিতাবাড়ী থানা ও ডিবি পুলিশের জব্দকৃত ১৮১ বোতল ভারতীয় মদ ধ্বংস শেরপুর প্রেসক্লাবের বিতর্কিত কমিটি ভেঙ্গে নয়া কমিটি ঘোষণা  শ্রীবরদীতে সরকারি নির্দেশনা উপেক্ষা করে কিন্ডারগার্টেন গুলোতে পাঠদান পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন
বিজ্ঞপ্তিঃ
🌏 শেরপুর জেলার প্রতিমুহূর্তের খবর পেতে ভিজিট করুন www.sherpurtoday.com ও www.facebook.com/sherpurtoday শেরপুর টুডে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন www.youtube.com/sherpurtoday 🌏 আপনার কোম্পানি/পণ্যের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন : ০১৯১৪-৮৫৪৪৩৯ 🌏

বিভাগওয়ারি একটি করে সাংবাদিক প্রশিক্ষণ একাডেমিক গড়ে তুলুন

শেরপুর টুডে ডেস্ক | শেরপুরটুডে.কম
আপডেটঃ : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

ঢাকা, শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩: সাংবাদিকদের প্রশিক্ষিত করে ঘরে তুলতে প্রতিটি বিভাগে একটি করে সাংবাদিক প্রশিক্ষণ একাডেমি গড়ে তোলার দাবি করা হয়েছে। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভখ্যাত গণমাধ্যমের সাথে জড়িত সাংবাদিকদের দক্ষ করে গড়ে তোলার দায়িত্বও কিন্তু রাষ্ট্রের। অদক্ষ সাংবাদিকদের কারণে পেশার মর্যাদা নষ্ট হচ্ছে বলে দাবি করেন নেতৃবৃন্দ। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র উদ্যোগে তিনদিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে বক্তারা এই দাবি করেন।বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আয়োজিত অনলাইন ভিত্তিক তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার শনিবার রাত সাড়ে ১১টায় কোর্সটি সম্পন্ন হয়। পরবর্তী ৩০০ জনের প্রশিক্ষণ কোর্সটি ৫ নভেম্বর থেকে শুরু হবে বলে বিএমএসএফ এর পক্ষ থেকে জানানো হয়েছে।

কোর্সে রিসোর্স পারসন ছিলেন ওয়াশিংটন ইউনিভার্সিটির গ্রাজুয়েট ও ঢাবির খন্ডকালীন শিক্ষক মাহমুদ মেনন খান, স্টামফোর্ট ইউনিভার্সিটির পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কামরুজ্জামান আহমদ মজুমদার, ফিনল্যান্ড প্রবাসী গণমাধ্যম বিশেষজ্ঞ ড. মজিবুর রহমান দফতরি, বাংলা পোর্টালের সিইও ড. তাওহীদ হাসান, এ্যালায়েন্স অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন-এ্যাবজার সভাপতি শাহিন বাবু, ঢাকা পোস্টের বার্তা সম্পাদক মাহবুর আলম সোহাগ, নেক্সাস টেলিভিশনের কারেন্ট এ্যাফেয়ার্স এডিটর আমীন আল রশীদ, মোহনা টেলিভিশনের সিনিয়র নিউজ রুম এডিটর জেসমিন জাহান, ফ্রান্সের সাংবাদিক সুবর্না আক্তার, বিএমএসএফ’র প্রশিক্ষণ বিষয়ক উপ-কমিটির সদস্য আসাদুজ্জামান সাজু ও শাহিন আলম।

প্রতিদিন রাত ৮টা থেকে তিনঘণ্টা ব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় সংবাদ লেখার কলাকৌশল, মাঠ পর্যায়ের নানা সমস্যা এবং উত্তরনের পথ, অনুসন্ধানী সাংবাদিকতা, গুজব, আইটি সম্পর্কিত ধারণা দেওয়া হয়। কোর্সটিতে রিসোর্স পারসন ও অংশগ্রহণকারীরা খোলামেলা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। তৃণমূল পর্যায়ের সাংবাদিকরা বিনামূল্যে এ ধরনের প্রশিক্ষণ কোর্স পেয়ে তারা আয়োজনকারী সংগঠনের নেতৃবৃন্দের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

প্রশিক্ষণ কর্মশালাটি সঞ্চালনা করেন বিএমএসএফ’র বোর্ড অব ট্রাস্টি ও কেন্দ্রীয় নির্বাহী সভাপতি আহমেদ আবু জাফর। তিনি সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, নিরাপত্তা সুরক্ষা প্রদানের জন্য রাষ্ট্রের কাছে আহ্বান জানিয়ে সাংবাদিকদের প্রতি সদয় হতে রাষ্ট্র ও সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ