• শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুর পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা তাকওয়া অর্জনের উপায় মুত্তাকীর পরিচয় ও তাদের প্রতিদান ২৫ বছরে বিয়ে না করলেই জনসম্মুখে অদ্ভুত শাস্তি! শেরপুরে পথচারী ও অটোরিকশা চালকদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন সহ মাথায় সান ক্যাপ পরালেন পৌর মেয়র লিটন শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের সবুজ বন পুড়ে ছাই সীমান্তবর্তী নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু শেরপুরে প্রচন্ড তাপদাহের কারনে পৌরসভার উদ্যোগে রাস্তায় পানি ছিটানো ও পথচারী ও শ্রমীকদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ শেরপুরে নালিতাবাড়ী থানা ও ডিবি পুলিশের জব্দকৃত ১৮১ বোতল ভারতীয় মদ ধ্বংস শেরপুর প্রেসক্লাবের বিতর্কিত কমিটি ভেঙ্গে নয়া কমিটি ঘোষণা 
বিজ্ঞপ্তিঃ
🌏 শেরপুর জেলার প্রতিমুহূর্তের খবর পেতে ভিজিট করুন www.sherpurtoday.com ও www.facebook.com/sherpurtoday শেরপুর টুডে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন www.youtube.com/sherpurtoday 🌏 আপনার কোম্পানি/পণ্যের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন : ০১৯১৪-৮৫৪৪৩৯ 🌏

তালাত মাহমুদ ছিলেন সমকালীন সাংবাদিকতার অগ্রপথিক : শেরপুর প্রেসক্লাবের স্মরণসভায় বক্তারা

শেরপুর টুডে ডেস্ক | শেরপুরটুডে.কম
আপডেটঃ : রবিবার, ১০ মার্চ, ২০২৪

তালাত মাহমুদ ছিলেন বহুমুখি প্রতিভাধর ব্যক্তিত্ব। তিনি একাধারে ছিলেন সমকালীন সাংবাদিকতার অগ্রপথিক, অনুসন্ধানি সাংবাদিক-কলামিস্ট, কবি ও গীতিকার। প্রেম ও সৌন্দর্যের পাশাপাশি তার কবিতায় উঠে এসেছে চেতনা ও দ্রোহ। তিনি সাংবাদিক ও সাহিত্যিকের পাশাপাশি একজন সফল সংগঠক ছিলেন। কাজেই তার মৃত্যুতে শেরপুর-জামালপুর অঞ্চলের সাহিত্য ও সাংবাদিকতা অঙ্গনে অপূরণীয় ক্ষতি হয়েছে-সদ্য প্রয়াত বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট ও কবি তালাত মাহমুদ সম্পর্কে এমন কথা বলেছেন শেরপুরের সাংবাদিক নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিক ও সাহিত্যিকরা। ১০ মার্চ রবিবার সন্ধ্যায় শেরপুর প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব ভবনে আয়োজিত স্মরণসভায় তার সম্পর্কে স্মৃতিচারণ করতে গিয়ে ওই কথা বলেন তারা।

প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধারের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম লিটন, সাধারন সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাবেক সাধারণ সম্পাদক কাকন রেজা ও সাবিহা জামান শাপলা, সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সহ-সভাপতি এস এম শহিদুল ইসলাম ও আসাদুজ্জামান মোরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মানিক দত্ত, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল, সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, সিনিয়র সাংবাদিক সঞ্জীব চন্দ্র বিল্টু, ফজলুল করিম সুরুজ, মাসুদ হাসান বাদল, হারুনুর রশিদ, জনউদ্যোগ আহবায়ক আবুল কালাম আজাদ, প্রেসক্লাব নেতা মারুফুর রহমান ফকির, আল আমিন আলিম, কবি আরিফ হাসান, কবি-সাংবাদিক হাফিজুর রহমান লাভলু, কবি মোস্তাফিজুল হক, কবি আইয়ুব আকন্দ বিদ্যুৎ, কবি রবিউল ইসলাম, কবি আশরাফ আলী চারু, সাংবাদিক সুমন দে, তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মনির, কামরুজ্জামান বাদল, কবি আজাদ সরকার, কবি হানজালা, প্রয়াত কবি পুত্র ইলহাম প্রমুখ।
ওইসময় কবি পুত্র ইলহামের বক্তব্যের প্রেক্ষিতে স্থানীয় একটি ব্যবসায়ী পরিবারের কাছে প্রয়াত তালাত মাহমুদের পাওনা টাকা উদ্ধার, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে অর্থিক সহায়তা প্রদান এবং তার অপ্রকাশিত সাহিত্য সৃষ্টি প্রকাশে সার্বিক সহায়তার প্রত্যয় ব্যক্ত করেন সাংবাদিক নেতারা।
এছাড়া সভায় প্রেসক্লাব সভাপতি তার সম্পাদনায় প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল শ্যামলবাংলা২৪ডটকমের একাদশ বর্ষপূর্তিতে প্রয়াত তালাত মাহমুদসহ ৩ জনকে মরণোত্তর সম্মাননা প্রদানের ঘোষণা দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ