জামালপুরে শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ খাতে ব্যাপক উন্নয়ন হচ্ছে

স্টাফ রিপোর্টারঃ জামালপুরে “মির্জা আজম অডিটরিয়াম” উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, শুধু ঢাকা চট্টগ্রাম নয় জামালপুরের মত সারা দেশেই শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ খাতে ব্যাপক উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকলে আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশ হিসেবে পরিণত হবে।
এছাড়াও আওয়ামী লীগ বার বার রাষ্ট্রীয় ক্ষমতায় আসার ফলে বাংলাদেশ হতদরিদ্র দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে, অচিরেই উন্নত দেশে পরিণত হবে। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ যখন ক্ষমতায় আসে তখন মাথাপিছু আয় ছিল মাত্র পাঁচ শত ডলার আর বর্তমানে তা দুই হাজার ডলারের বেশি। বাংলাদেশকে এখন আর কেউ ভিক্ষুকের জাতি বলে না, বাংলাদেশ এখন অনেক ক্ষেত্রেই উন্নয়নের অবদান রেখে যাচ্ছে।

জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এমপি, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি, সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, এলজিআরডি মন্ত্রনালয়ে সিনিয়র সচিব, অতিরিক্ত সচিব ও এলজিইডর প্রধান প্রকৌশলীসহ উর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেলা পরিষদের আওতাধীনে ১৬ কোটি টাকা ব্যয়ে এক হাজার আসনের অত্যাধুনিক “মির্জা আজম অডিটরিয়াম” টি নির্মাণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *