পাবনার ঈশ্বরদীতে দণ্ডপ্রাপ্তদের বাড়ি বাড়ি গেলেন শিমুল বিশ্বাস

পাবনার ঈশ্বরদীতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ট্রেনবহরে গুলি বর্ষণের মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি নেতাদের বাড়ি বাড়ি গিয়ে স্বজনদের সান্ত্বনা দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। শনিবার সকাল থেকে তিনি ঈশ্বরদীর বিভিন্ন এলাকায় দণ্ডপ্রাপ্ত নেতাদের বাড়িতে যান এবং তাদের স্বজনদের সঙ্গে কথা বলেন। এই মামলার ব্যাপারে উচ্চ আদালতে প্রয়োজনীয় আইনগত সহযোগিতা দেয়া হবে বলে তাদের আশ্বস্ত করেন শিমুল বিশ্বাস।

এ সময় তিনি বলেন, বর্তমানে দেশে আইনের শাসন নেই, ন্যায়বিচার নেই, মানবাধিকার নেই। দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। কোথাও কারও নিরাপত্তা নেই।

শিমুল বিশ্বাস বলেন, পাবনায় আদালতের রায়ে সরকারের নিষ্ঠুর দানবীয় রূপের আরও একটি নতুন চেহারা দেখা গেল। তাই দেশের মানুষকে সকল অপকর্মের বিরদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে, রুখে দাঁড়াতে হবে।

ঈশ্বরদীতে ১৯৯৪ সালে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনবহরে হামলার ঘটনায় করা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় ২৫ জনের যাবজ্জীবন ও ১৩ জনের ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। গত ৩ জুলাই (বুধবার) দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর ভারপ্রাপ্ত বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রুস্তম আলী এ রায় দেন।

রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়। এ মামলায় ৫২ জন আসামির মধ্যে একজন মৃত্যুদণ্ডপ্রাপ্তসহ ১৪ জন এখনও পলাতক রয়েছেন এবং পাঁচজন বিভিন্ন সময় মৃত্যুবরণ করেছেন। আসামিরা সবাই ঈশ্বরদী উপজেলা, পৌর বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *