পদত্যাগ পত্র জমা দিতে গিয়ে সাংবাদিক জাকারিয়া হোসেন লাঞ্ছিত, প্রাণ নাশের হুমকি!

নিজস্ব প্রতিবেদকঃ সুনামগন্জের দিরাই প্রেসক্লাবের অন্যতম সদস্য সাংবাদিক জাকারিয়া হোসেন জুসেফ প্রেসক্লাব সভাপতি বরাবরে পদত্যাগ পত্র জমা দিতে গিয়ে সংগঠন এর যুগ্ম সম্পাদক আবু হানিফ কর্তৃক শারীরিক ভাবে লাঞ্ছিত হয়েছেন। এমনকি কথিত হলুদ সাংবাদিক আবু হানিফ তাকে প্রাণনাশের হুমকি প্রদান করেছেন বলে জানাগেছে।

জানাযায়, সুনামগঞ্জের দিরাই প্রেসক্লাব এর গঠনতন্ত্র না থাকায় এবং ক্লাবের গোটি কয়েকজন সদস্য কর্তৃক প্রেসক্লাব পরিচালিত হওয়ার পাশাপাশি মতামতের অমিল হওয়ায় এই প্রেসক্লাব এর অন্যতম সদস্য সরকার কর্তৃক অনুমোদিত প্রিন্ট পত্রিকা “দৈনিক হাওরাঞ্চলের কথা”র স্টাফ রিপোর্টার, জনপ্রিয় অনলাইন দৈনিক জনতা কন্ঠের সম্পাদক মোঃ জাকারিয়া হোসেন জুসেফ গত ২৬ শে মে রোজ রবিবার সভাপতি বরাবরে পদত্যাগ পত্র জমা দিতে গেলে এই প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আবু হানিফ নিয়ম-নীতির তোয়াক্কা না করে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং প্রেসক্লাব কার্যালয় থেকে বের করে দেওয়ার চেষ্টার পাশা-পাশি প্রাণনাশের হুমকি প্রদান করেছেন। এই সময় প্রেসক্লাব সভাপতি কার্যালয়ে উপস্থিত ছিলেন। এই অবস্থায় সাংবাদিক মোঃ জাকারিয়া হোসেন জুসেফ জানমালের নিরাপত্তাহীনতায় ভুগছেন।

আরো জানাযায় ,কথিত যুগ্ম সম্পাদক আবু হানিফ জাতীয় দৈনিক কালের কণ্ঠ, দৈনিক মানব জমিন ও দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি সহ জাতীয় ও স্থানীয় ৭/৮টি অনলাইন ও প্রিন্ট মিডিয়ার পরিচয় দিয়ে নানা অনিয়ম-দুর্নীতি করার পাশাপাশি মাদক ব্যবসায়ী তথা চোরাকারবারিদের কাছ থেকে গোপনে চাঁদা আদয় করছেন। জীবন -জীবিকা চালাতে গিয়ে অন্য কোন পথ না থাকায় কথিত মোঃ আবু হানিফ সারাদিন প্রেসক্লাব কার্যালয়ে বসে থাকেন। এবং প্রেসক্লাব কার্যালয়কে নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে রুপান্তরিত করে ফেলেছেন।
এ ব্যাপারে ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিক মোঃ জাকারিয়া হোসেন জুসেফ বলেন, দিরাই প্রেসক্লাবের আমি একজন সদস্য। আমি স্থানীয় পত্রিকায় নিয়মিত লেখা -লেখি করে আসছি। এই ক্লাবের গঠনতন্ত্র না থাকায় এবং সিন্ডিকেট এর মাধ্যমে স্বর্বজন পরিচিত কথিত চাঁদাবাজ সাংবাদিক নামধারী থানার দালাল খ্যাত আবু হানিফ সহ গোটা কয়েকজন এর মতামতের ভিত্তিতে আমাদের দিরাই প্রেসক্লাব পরিচালিত হওয়ায় আজ আমি পদত্যাগ পত্র জমা দিতে গিয়ে লাঞ্ছিত ও হুমকির শিকার হয়েছি।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, সে বিভিন্ন মিডিয়ার নাম ভাঙিয়ে সিন্ডিকেট এর মাধ্যমে চাঁদাবাজি সহ অত্র এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে চলছে। তিনি কথিত যুগ্ম সম্পাদক আবু হানিফেের বিরুদ্ধে জানমালের নিরাপত্তা চেয়ে আইনের আশ্রয় চেয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।

উল্লেখ্য যে শখের বশে সাংবাদিকতায় আশা জাকারিয়া হোসেনের প্রতি বিভিন্ন সময় বিভিন্ন ভাবে চাঁদাবাজ দলবাজ হলুদ সাংবাদিক আবু হানিফ ক্ষিপ্ত হয়ে নানা রকম কথাবার্তা লোকমুখে ছড়িয়ে বিষেদাগার সৃষ্টি করে আসছেন দীর্ঘদিন ধরে । হত্যার হুমকি ও জনসমক্ষে মানসিক ভাবে লাঞ্ছিত করার সুবিচার কামনা করে আইনের প্রতি সবিনয় অনুরোধ জানিয়েছেন সুনামগঞ্জের অন্যতম নির্ভীক কলম সৈনিক সাংবাদিক কুলেন্দ শেখর তালুকদার এর হাতে গড়া সাংবাদিক জাকারিয়া হোসেন জুসেফ। অনতিবিলম্বে আবু হানিফ কে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের মাধ্যমে অন্যায়ের বিরুদ্ধে এবং সামাজিক লেখনীর লেখকদের পাশে দাঁড়াতে আইনের প্রতি অনুরোধ জানিয়েছেন সচেতন মহল।

অভিযুক্ত সাংবাদিক আবু হানিফ বলেন, গতকাল জোসেফ প্রেস ক্লাবে এসে সিনিয়র দের সাথে বাগবিতন্ডায় লিপ্ত হয়। আমি তাকে ধমক দিয়ে থামিয়ে দিয়েছি। তাকে লান্চনার কোন ঘটনা ঘটেনি। তার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *