নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন রাহুল গান্ধী

টানা দ্বিতীয়বারের মতো লোকসভা নির্বাচনে জয়লাভ করায় বিজেপির নেতা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধান বিরোধীদল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী।

বৃহস্পতিবার ভোট গণনার ফলাফলে বিজেপির সংখ্যাগরিষ্ঠতার বিষয়টি স্পষ্ট হলে বিকেলে এক সংবাদ সম্মেলনে রাহুল তার প্রতিক্রিয়ার কথা জানান।

রাহুল বলেন, বিজেপি এই নির্বাচনে জয়লাভ করায় অভিনন্দন জানাচ্ছি। জনগণ যাকে পছন্দ করেছে, তারাই সরকার চালাবেন। জনগণের পছন্দকে সম্মান করতে হবে। কারণ জনগণই রাজা, সবকিছু তারাই ঠিক করেন।

এ সময় নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে কংগ্রেস সভাপতি বলেন, প্রধানমন্ত্রীকে বলতে চাই, যে আদর্শিক লড়াইটা চলে আসছে, সেটা চলতে থাকবে।

এদিকে রাহুল গান্ধী তার উত্তর প্রদেশের দীর্ঘদিনের আসন আমেথিতে বিজেপির প্রার্থী স্মৃতি ইরানির কাছে হেরে গেছেন। আসনটি গান্ধী পরিবারের ‘সম্পত্তি’ হিসেবেই পরিচিত ছিলো। তবে পরাজয় স্বীকার করে স্মৃতিকে অভিনন্দনও জানান রাহুল। অন্যদিকে কেরালার ওয়ানদ আসনে জয় পেয়েছেন রাহুল।

এ পর্যন্ত পাওয়া ফল অনুযায়ী ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, তিন শতাধিক আসনে এগিয়ে রয়েছে এনডিএ জোট।

এনডিটিভির খবর অনুযায়ী, লোকসভা নির্বাচনের প্রাথমিক ফলে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট এগিয়ে আছে ৩৪০ আসনে। অন্যদিকে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট মাত্র ৯৩টি আর অন্যরা ১০৯ আসনে এগিয়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *