ময়মনসিংহ সিটি ও চার উপজেলায় ভোট গ্রহণ চলছে

ময়মনসিংহ সিটি করপোরেশন ও চারটি উপজেলার বিভিন্ন পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে আজ রবিবার (৫ মে)। তবে মেয়র প্রার্থী পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় প্রথম সিটি নির্বাচনে শুধু কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোট গ্রহণ চলছে।

রবিবার (৫ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে । প্রথম সিটি নির্বাচনে সবক’টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

এ ছাড়া ময়মনসিংহের ত্রিশাল, নীলফামারীর জলঢাকা, কুমিল্লার বরুড়া ও লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। জলঢাকায় শুধু চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে। অন্যগুলোতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোট গ্রহণ চলছে।

একই সঙ্গে আজ সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত চলবে।

জাতীয় পার্টির মেয়র প্রার্থী জাহাঙ্গীর আহমেদ প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ার পর আর কোনো প্রতিযোগী না থাকায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী ইকরামুল হক এরই মধ্যে এ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

ইসি সচিব হেলালুদ্দিন আহমেদ শনিবার (৪ মে) সিটি নির্বাচন নিয়ে বলেন, ইভিএম ব্যবহার করে শান্তিপূর্ণভাবে নির্বাচন আয়োজনে সব ধরনের প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রিজাইডিং কর্মকর্তারা এরই মধ্যে ইভিএমসহ নির্বাচনী সামগ্রী সংগ্রহ করেছেন।

ইসি জানিয়েছে, দেশের ১২তম সিটি করপোরেশন নির্বাচনে ময়মনসিংহ সিটির ৩৩টি সাধারণ ওয়ার্ডে ২৪২ জন এবং সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ সিটিতে ১২৭টি ভোটকেন্দ্র ও ৮৩০টি ভোটকক্ষ রয়েছে। ভোটার রয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৯৩৪ জন। এ সিটিতে সাধারণ ভোটকেন্দ্রে ১২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৫ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ২৫ মার্চ এ সিটির তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *