শেরপুর পৌরবাসীর মাঝে রবিনহুডের মতই আগমন একজন আনোয়ারুল হাসান উৎপলের

স্টাফ রিপোর্টারঃ শেরপুর পৌরসভার অন্তর্গত ৯টি ওয়ার্ডের হঠাৎ বিপদগ্রস্থ  দুইশত ষাট জন চা-পান টঙ দোকানদারদের মাঝে জরুরি ত্রান সহায়তা  পৌছে দিয়েছেন শেরপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল।

বৈশ্বিক পরিস্থিতিতে কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশ ব্যাপী সামাজিক দুরত্ব কার্যকর করতে এই সব ছোট বড় টং দোকান গুলো সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে। ফলে এই শ্রেনীর ব্যাবসায়ীরা আকর্ষিকভাবে অর্থনৈতিক দুরবস্থায় জীবন যাপন করছে। যারা দারিদ্র্যের মধ্যেও হাত বাড়াতে ইতস্তত করে। তাদের কথা বিবেচনা করেই এই রাজনৈতিক ব্যাক্তিত্ব ও বিশিষ্ট সমাজকর্মী নিজেই খুঁজে খুঁজে বের করে একটি তালিকা তৈরী করে অসহায় এসব ক্ষুদ্র ব্যাবসায়ীদের হাতে তুলে দিয়েছেন আট কেজি চাল, এক কেজি সেমাই, আধা কেজি চিনি ও একটি করে টিশার্ট।

এছাড়াও নিজ বাসা থেকে প্রতিদিন অসহায় দরিদ্র বিপদগ্রস্থ অতি দরীদ্র জনগোষ্ঠীর মাঝে প্রতিদিন দুই কেজি চাল ও একশো টাকা করে বিতরণ করা হচ্ছে। যার দেখভাল করছেন তার মা।

ইতোপূর্বেও তিনি শেরপুর পৌরসভার সহস্রাধিক পরিবারের মধ্যে বিতরণ সম্পন্ন করেছেন। এখন চলছে দ্বিতীয় ধাপ। নিয়মিত ত্রান সহায়তার অংশ হিসেবে আগামী ১৮ই মে থেকে আরো পনেরো শত পরিবারের মধ্যে পাঁচ কেজি চাল, এক কেজি আলু, এক প্যাকেট সেমাই, ও আধা কেজি পেঁয়াজ বিতরণ করা হবে বলে নিশ্চিত করেন, যা পবিত্র ঈদুল ফিতরের আগেই সম্পন্ন করা হবে।

নিপিড়ীত নিগৃহীত অসহায় বঞ্চিত বিপদ গ্রস্থ বিশাল জনগোষ্ঠীর মাঝে তার ব্যাক্তিগত একক প্রচেষ্টায় এমন মহৎ কর্মকাণ্ডের জন্য শেরপুরবাসী এমন দুঃসময়ে তার আগমনকে একজন রবিন হুটের মতই মনে করছে।

জনাব আনোয়ারুল হাসান উৎপলের আজকের ত্রান বিতরণের সময় উপস্থিত ছিলেন জননেতা হুইপ আতাউর রহমান আতিকের কন্যা ডাঃশারমিন অমি, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক জনাব শামীম হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু প্রকাশ দত্ত,সাবেক ছাত্রলীগ নেতা ও শেরপুর চেম্বারের পরিচালক জনাব অজয় কর চক্রবর্তী জয়, জেলা ছাত্রলীগ সভাপতি শোয়েব হাসান শাকিল,সাধারণ সম্পাদক রেজাউল করিম,প্রমূখ।

এখানে উল্লেখ্য জনাব আনোয়ারুল হাসান উৎপলের বাবা জনাব আব্দুল হাই কমিশনার শেরপুর পৌরসভার একটানা সতেরো বছর জনপ্রিয় জনপ্রতিনিধি হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন। তারই সন্তান, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও তরুন প্রজন্মের প্রতিনিধি হিসেবে এই নেতা আগামীতে শেরপুর পৌরসভার মেয়র নির্বাচন করার প্রত্যয় ব্যাক্ত করেছেন।তিনি মনে করেন বিজ্ঞান ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে পুরো পৌরসভাকে ডিজিটালাইজড করে পৌরবাসীকে সঠিক সেবা নিশ্চিত করব যদি নির্বাচিত হই ইনশাল্লাহ।যেহেতু আমার রাজনীতি পরিচ্ছন্ন ও সংগঠনের সকল কর্মকাণ্ড নিয়মিত প্রতিপালন করি দল আমাকে মনোনয়ন দিবে তা আমি শত ভাগ নিশ্চিত।

জনাব আনোয়ারুল হাসান উৎপল সম্পর্কে শেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিল এই প্রতিনিধিকে বলেন একজন আনোয়ারুন হাসান উৎপল একদিনে সৃষ্টি হয়নি তিনি বন্ধবন্ধুর আদর্শের প্রকৃত সৈনিক যিনি ছাত্রলীগের রাজনীতি থেকে একজন জননেতায় পরিনত হয়েছেন। তিনি একজন শিক্ষানুরাগী সৎ যোগ্য ও নির্ভীক মানুষ ছাত্রলীগের একজন কর্মী হিসেবে আমরা তাকে নিয়ে গর্ব অনুভব করি। তিনি সাধারণ মানুষের নেতা নিপিড়ীত জনগনের আস্থার প্রতীক, শেরপুর পৌরবাসী তার আগমনের অপেক্ষায়।

বার্তা ডেস্ক

Sherpur Today (sherpurtoday.com) is a Bangla 24 hours online news portal in Bangladesh. Started publishing in 26 March 2019 under editorship of Md. Mazharul Islam

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *