নিম্নচাপ নিয়ে ভয়াবহ দুসঃবাদ দিলো আবহাওয়া অফিস

⚫শেরপুর টুডে ডেস্কঃ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি প্রায় একই এলাকায় ছয় ঘণ্টা ধরে স্থির রয়েছে। তবে এটি আরো ঘণীভূত হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে অধিদপ্তর।

সাত নম্বর বিশেষ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি কার্যত স্থির থেকে একই এলাকায় অবস্থান করছে। এটি বুধবার দুপুর ১২টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১০০৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯৩০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৯৯৫ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৯৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল।

এর আগে পাঁচ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিম্নচাপটি বুধবার সকাল ৬টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১০০০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯২০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৯৯৫ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৯৪৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে।

নভেম্বর মাসের দীর্ঘমেয়াদি আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, এ মাসে দুটি নিম্নচাপ তৈরি হতে পারে। এর মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।

এদিকে সকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন দিনের শেষের দিকে আবহাওয়ার অবনতির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *