ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধীনে প্রথমবারের মত জেএসসি পরীক্ষা শুরু

⚫শেরপুর টুডে ডেস্কঃ ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধীনে প্রথমবারের মত আজ (২ নভেম্বর ২০১৯)  শনিবার থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা শুরু হতে যাচ্ছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ময়মনসিংহ শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার দুই বছরের মধ্যে এই প্রথমবারের মত আজ ২ নভেম্বর থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার মাধ্যমে পরিপূর্ণভাবে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের যাত্রা শুরু হচ্ছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে এবং শিক্ষা ক্ষেত্রে সরকারের বিকেন্দ্রীকরণ নীতি বাস্তবায়নে ও দেশের অষ্টম বিভাগের মানুষের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভাগের চারটি জেলা নিয়ে ২০১৭ সালের ২৮ আগষ্ট ময়মনসিংহ শিক্ষা বোর্ড গঠনের প্রজ্ঞাপন জারি করেন। দেশের সাধারন শিক্ষা বোর্ডের মধ্যে নবম এবং সকল শিক্ষা বোর্ডের মধ্যে ১১তম শিক্ষা বোর্ড হিসেবে এই শিক্ষা বোর্ড পরিচিত লাভ করেছে।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে ১২৫টি কেন্দ্রে ১ হাজার ৪৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ লক্ষ ৬৩ হাজার ৬৫৩ জন জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় অংশ গ্রহন করবে। এতে মোট ১ হাজার ৪শত ৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী রয়েছে। এ বোর্ডের অধীনে পরীক্ষা কেন্দ্র রয়েছে ময়মনসিংহে ৪৮, নেত্রকোনায় ২৬, জামালপুরে ৪১ ও শেরপুরে ১০টি।

আগামী বছর ২০২০ সালে এই বোর্ডের অধীনে এসএসসি ও এইচ এসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড.গাজী হাসান কামাল জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *