কুড়িগ্রাম এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মোঃ মনিরুজ্জামান, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামবাসীর দীর্ঘদিনের স্বপ্ন একটি আন্তঃনগর ট্রেন। আজ সেই স্বপ্ন পূরণ হলো। কুড়িগ্রাম-ঢাকা রুটে চালু হলো আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস। বুধবার (১৬ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুড়িগ্রাম সফরে কুড়িগ্রাম-ঢাকা রুটে আন্তঃনগর ট্রেন চালুর দাবি জানায় ওই অঞ্চলের মানুষ। তাদের দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

অবশেষে সেই দাবি বাস্তবায়িত হলো। এতে করে এই অঞ্চলের লাখো মানুষের স্বপ্ন পূরণ হলো।

কুড়িগ্রাম রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ কুমার রায় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের উদ্যোগ নিয়েছেন। আমরা অনেক আনন্দিত।

কুড়িগ্রামের স্টেশনের মাস্টার কবিল উদ্দিন জানান, স্বাধীনতার পর থেকে এ জেলায় রমনা মেইল নামে কুড়িগ্রাম থেকে পার্বতীপুরগামী একটি লোকাল ট্রেন চলাচল করছে। আন্তঃনগর সেবা পেতে এখানকার মানুষকে যেতে হত রংপুরে। এখন নিজ জেলা থেকেই এ সেবা পাবে কুড়িগ্রাবাসী।

তিনি জানান, আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস কুড়িগ্রাম থেকে সকাল ৭টা ২০মিনিটে ছাড়বে। এরপর রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, শান্তাহার, মাদনগর, বিমানবন্দর হয়ে রাজধানীর কমলাপুর স্টেশনে পৌঁছবে। আবার রাত ৮টা ৪৫মিনিটে কমলাপুর থেকে একই রুটে কুড়িগ্রাম পৌঁছবে।

স্টেশন মাস্টার আরো জানান, ট্রেনটি বুধবার ছাড়া সপ্তাহে ছয়দিন চলবে। এতে ছয়শ আসন থাকবে।

এরমধ্যে কুড়িগ্রামের জন্য বরাদ্দ দেয়া হয়েছে ১৪৪টি। টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে শোভন চেয়ার ৫১০ টাকা, এসি চেয়ার ৯৭২ টাকা, এসি সিট এক হাজার ১৬৮ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *