শেরপুরে সাদেক আলী ফাউন্ডেশনের কম্বল বিতরণ

হাকিকুল ইসলাম খোকন: দেশব্যাপী শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় প্রচন্ড ঠান্ডায় ভুগছে নানা অঞ্চলের মানুষ। শীতার্ত অসহায় মানুষদের সাহাযার্থে শেরপুর জেলার সদর উপজেলায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গত শনিবার (১৬ জানুয়ারী) শেরপুরের সাদেক আলী ফাউন্ডেশনের উদ্যোগে সদর উপজেলার ১১ নম্বর বলাইয়ের চর ইউনিয়নের প্রায় দুই শতাধিক হতদরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

বলাইয়ের চর ইউনিয়নের চর জংগলদী গ্রামের উত্তর পাড়া, দক্ষিন পাড়া,পশ্চিম পাড়া, মধ্যপাড়া ও মোল্লা বাড়ির এলাকার প্রায় দুই শতাধিক শীতার্ত অসহায় মানুষ সাদেক আলী ফাউন্ডেশনের কম্বল পেয়েছেন বলে জানা গেছে।
সাদেক আলী ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল করিম, পরিচালক সাইফুল হুদা পিটার,পরিচালক মো: হারুন অর রশীদ,সমাজ সেবক আবদুস সামাদ আজাদ, ছাত্রনেতা মেহেদি হাসান জয়, মো: পারভেজ মিয়া, জাহাংগীর আলম, রেজাউল করিম রিফাতসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।-সাদেক আলী ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল করিম বলেন, শীত মৌসুমে অসহায় ও শীতার্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের নৈতিক ও সামাজিক দায়িত্ব। মানব সেবায় মহান ব্রত নিয়ে সমাজের সবারই উচিৎ এসব অসহায় মানুষের পাশে দাঁড়ানো।
উল্লেখ্য, নিউ ইয়র্ক প্রবাসী সাংবাদিক মো: আবুল কাশেম ২০১৫ সালে তার বাবা মরহুম সাদেক আলীর নামে এই ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেন। ফাউন্ডেশনের নামে ব্যাংকে স্থায়ী এফডিআর রয়েছে। উক্ত এফডিআরের লব্দ আয় থেকে প্রতি বৎসর চর জংগলদী রাহেতুন নেসা উচ্চ বিদ্যালয়ে ৫ম শ্রেনী থেকে দশম শ্রেণী পর্যন্ত প্রথম স্হান অধিকারী প্রত্যেককে এক কালীন বৃত্তি প্রদান করে আসছে।
এছাড়াও যে কোন প্রাকৃতিক দুর্যোগের সময় অন্য কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের সহযোগিতা ছাড়াই ফাউন্ডেশনের নিজস্ব তহবিল থেকে নগদ অর্থ সাহায্য প্রদান করে আসছে। গত বছর এপ্রিলে বৈশ্বিক করোনা মহামারীর সময় পবিত্র রমজানে ঈদুল ফিতরের প্রাক্কালে শতাধিক মানুষকে নগদ অর্থ সাহায্য প্রদান করেছেন সাদেক আলী ফাউন্ডেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *