শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণ গত এক সপ্তাহ ধরে দর্শনার্থীদের  ভিড় ছিলো লক্ষণীয়

করোনা পরিস্থিতি জন্য ছয় মাসের অধিক সময় ধরে সিলেটের হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণ ও আশপাশ এলাকা ছিলো না দর্শনার্থীদের আনাগোনা, ভক্তবৃন্দের সমাগম আর ইবাদতের গুঞ্জন। এছাড়া গত শবে বরাতে দরগাহ মসজিদ ও মাজারে জমায়েত হয়ে ইবাদাতও করতে পারেননি মুসল্লিরা।

তবে গত ১ সেপ্টেম্বর থেকে শর্তসাপেক্ষে খুলে দেয়া হয় সিলেটের পর্যটন কেন্দ্র ও দর্শনীয় স্থানগুলো। নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পরদিন থেকেই সরূপে ফিরেছে শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণ। গত এক সপ্তাহ ধরে দর্শনার্থীদের  ভিড় ছিলো লক্ষণীয়।

এদিকে, ১ সেপ্টেম্বর থেকে শাহজালাল দরগাহে দর্শণার্থীদের আগমন শুরু হলেও এখনও মহিলাদের ইবাদাতখানা খুলে দেননি মাজার কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতি এখনও স্বাভাবিক না হওয়ায় এর বিস্তার ঠেকাতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে- এমনটাই জানালেন খাদেম মামুন মাহমুদ খান।

সোমবার তিনি জানান, সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে লোকজন আসার নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর শাহজালাল মাজারেও দর্শনার্থীরা আসতে শুরু করেছেন। প্রতিদিনই বাড়ছে ভক্ত ও দর্শনার্থীর সংখ্যা। তবে আমরা এখনও মহিলাদের ইবাদাতখানা খুলে দেইনি। কারণ করোনা পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি।

স্বাস্থ্যসুরক্ষার বিষয়ে তিনি বলেন, আমরা কিছুক্ষণ পরপরই আগতদের শারীরিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরার বিষয়টি মাইকে প্রচারণা চালাচ্ছি এবং তাদের সতর্ক করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *