মসজিদে বিস্ফোরণের ঘটনায় গণশুনানি চলছে

নারায়ণগঞ্জের তল্লা বাইতুল সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটিকে সহযোগিতার জন্য গণশুনানির আয়োজন করা হয়েছে। আজ সোমবার সকাল ১০টা থেকে শুরু হওয়া এ গণশুনানি চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এর আগে গতকাল রোববার রাতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে গণশুনানির কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪ সেপ্টেম্বর ফতুল্লার তল্লা বাইতুল সালাত জামে মসজিদে অগ্নিকাণ্ডে অনেকেই মৃত্যুবরণ করেছেন।

এর পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরী ববিকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উক্ত অগ্নিকাণ্ডের বিষয়ে সহযোগিতার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নারায়ণগঞ্জ অফিস কক্ষে গণশুনানির আয়োজন করা হয়েছে।

সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ গণশুনানিতে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের অংশগ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সদর উপজেলার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ জন। দগ্ধরা সবাই রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গত শুক্রবার রাত সাড়ে আটটার দিকে নারায়ণগঞ্জ শহরের খানপুর তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় এসি বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ ঘটনায় অর্ধ-শতাধিক মুসল্লি আহত হন। এর মধ্যে ৩৭ জনকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নেন।

এ ঘটনার তদন্তে ফায়ার সার্ভিস ও তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি ছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি করে কমিটি গঠন করা হয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক খাদিজা তাহেরী ববিকে আহ্বায়ক করে ৫ সদস্যের কমিটিকে আগামী ৫ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *