গণতন্ত্রের বিজয় দিবসে শ্রীবরদী উপজেলা আ’লীগ সম্পাদকের অপসারণ দাবি

এজেএম আহছানুজ্জামান ফিরোজ, শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি: ৩০ ডিসেম্বর গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে শেরপুরের শ্রীবরদীতে আনন্দ মিছিল, সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে উপজেলা আ’লীগের আয়োজনে শহরের চৌরাস্তা মোড়ে শহীদ মিনার চত্তরে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোতাহারুল ইসলাম লিটনের অপসারণ দাবি করেন। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ হোসেন খোকা। উপজেলা আ’লীগের সহ-সভাপতি এমএ মতিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সহ-সভাপতি জয়ন্ত কুমার দত্ত, সদস্য বীরমুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী পৌর মেয়র আবু সাইদ, উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক এড. শাহীদ উল্লাহ শাহী, উপজেলা আ’লীগ সদস্য মোহাম্মদ আলী লাল, সাবেক যুবলীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন।

আলোচনা সভায় গণতন্ত্রের বিজয় দিবসের নানা দিক তুলে ধরে বক্তব্যের এক পর্যায়ে বক্তারা বলেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোতাহারুল ইসলাম লিটন বিগত পৌরসভা ও ইউনিয়ন কমিটি গঠনের নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ তুলে ধরেন। বর্তমানে পৌরসভা নির্বাচনে দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত উপেক্ষা করে তৃণমূলের ভোটের মাধ্যমে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের নামের তালিকা কেন্দ্রে পাঠান। এতে অগ্রহণযোগ্য প্রার্থীকে বিজয়ী দেখানো হয়েছে বলে বক্তারা এর তীব্র নিন্দা ও সমালোচনা করে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোতাহারুল ইসলাম লিটনের অপসারণ দাবি করেন। এমনকি ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে হাইব্রীড ও অনুপ্রবেশকারীদের নিয়ে কমিটি গঠনের প্রতিবাদ করে দ্রæত উপজেলা আ’লীগের কমিটি ভেঙ্গে দিয়ে কাউন্সিলের মাধ্যমে কমিটি করার আহবান জানান। এ ব্যাপারে সকল অভিযোগ অস্বীকার করে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোতাহারুল ইসলাম লিটন বলেন, দলের ভাবমুর্তি ক্ষুন্ন এবং বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য পৃথক মিটিং করে আমার বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে। এটা দলীয় শৃংখলা পরিপন্থী।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তাতিহাটি ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আসাদ উল্লাহ বিল্লাল, কাকিলাকুড়া ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান হামিদুল্লাহ তালুকদার, গড়জরিপা ইউনিয়নের সাধারণ সম্পাদক হাছানুজ্জামান আহসান, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউল আলম রিপন, নজরুল ইসলাম, সিংগাবরুনা ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক খালেদ হাসান হিপুল, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের আহবায়ক ফেরদৌস আলী, তাঁতিলীগের আহবায়ক হেলাল উদ্দিন প্রমূখ। সমাবেশে সার্বিক সহযোগিতা করেন উপজেলা ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ ও তাঁতিলীগ। এতে দলীয় নেতাকর্মী ও সমর্থকসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *