অল্প সময়ে ক্রিকেটবিশ্বে বেশ খ্যাতি কুড়িয়েছেন আফগান স্পিনার রশিদ খান

অল্প সময়ে ক্রিকেটবিশ্বে বেশ খ্যাতি কুড়িয়েছেন আফগান স্পিনার রশিদ খান। লেগস্পিন জাদুতে আলো ছড়াচ্ছেন তিনি। তাঁর সতীর্থরাও দেশ-বিদেশের বিভিন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্ট মাতাচ্ছেন। তাই এই ফরম্যাটে নিজ দেশকে ঘিরে স্বপ্ন দেখছেন অধিনায়ক রশিদ খান। বিশ্বসেরা লেগস্পিনারের মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের যথেষ্ট প্রতিভা আছে আফগানিস্তানের।

ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ইউটিউবে ভিডিও চ্যাটে নিজের স্বপ্নের কথা জানান রশিদ। আফগান তারকা বলেন, ‘আমার মনে হয়, আফগানিস্তানের জন্য এখন সবচেয়ে বড় অর্জন হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়। যার জন্য পুরো দল মুখিয়ে আছে, পুরো দেশ আশা করে আছে। কারণ, আমাদের স্কিল ও প্রতিভা আছে। স্রেফ নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে যে আমরা এটা  করতে পারব। প্রতিভার দিক থেকে আমরা অনেক ভালো দল, আমাদের স্পিনার আছে, ফাস্ট বোলার আছে, ব্যাটিং ইউনিটও ভালো।’

একটা সময় আইসিসির পূর্ণ সদস্যপদ পাওয়ার অপেক্ষায় ছিল আফগানিস্তান। সেই স্বপ্ন পূরণ করেছেন নবি-রশিদরা। এবার আরো বড় স্বপ্ন নিয়ে এগোতে চান দেশটির অধিনায়ক।

রশিদ বলেন, ‘বড় দলগুলোর বিপক্ষে যখন আরো সিরিজ খেলব, আমরা আরো ভালো দল হতে পারব। টি-টোয়েন্টির জন্য আমরা খুব বিখ্যাত। আমাদের ও দেশের মানুষের স্বপ্ন একদিন আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতব। আফগানিস্তান ক্রিকেট ও আমাদের জন্য যা হবে সবচেয়ে বড় অর্জন।’

এর আগেও নিজের এই স্বপ্নের কথা জানিয়েছিলেন রশিদ। আফগানিস্তান বিশ্বকাপ জেতার পর তিনি বিয়ে করবেন বলে গত জুলাইতে জানিয়েছেন এই তারকা স্পিনার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *